ব্রেকিং: ঠাকুরগাঁও ধর্মগড় সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত সাভারে গুলিবিদ্ধ লাশের গায়ে লেখা ‘আমি ধর্ষণের মূল হোতা’ এমপিদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ চতুর্থ মেয়াদে জনবন্ধু শেখ হাসিনা : সবিনয় প্রত্যাশা শপথ না নিলে সরকারি সুবিধা পাবেন না ঐক্যফ্রন্ট প্রার্থীরা নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক ২১ জানুয়ারি প্রধানমন্ত্রীর সংলাপ কী নিয়ে জানতে চান ড. কামাল শরীয়তপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ শ্রমিকরা কাজে না ফিরলে মজুরি দেয়া হবে না : বিজিএমইএ সংলাপে বসবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের

শপথ নিলেন নতুন মন্ত্রিসভার সদস্যরা

জাতীয়, জেলা খবর, প্রধান সংবাদ, প্রশাসন, ব্রেকিং, রাজনীতি | ২৪ পৌষ ১৪২৫ | Monday, January 7, 2019

image-26389-1546860140.jpgওয়ার্ল্ড নিউজ বিডি ডট কম,ঢাকা প্রতিনিধি,০৭ জানুয়ারি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে শপথ নিয়েছেন নতুন মন্ত্রিসভার সদস্যরা। সোমবার (৭ জানুয়ারি) বিকেল সাড়ে তিনটার পর বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতি আব্দুল হামিদ মন্ত্রিসভার সদস্যদের শপথ করান।

প্রথমে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। পরে ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও ৩ জন উপ-মন্ত্রী পর্যায়ক্রমে শপথ নেন।

একাদশ জাতীয় সংসদের সংসদ সদস্যদের শপথ নেয়ার চার দিনপর শপথ নিলেন মন্ত্রিসভার সদস্যরা। রাষ্ট্রপতি আব্দুর হামিদ তাদের শপথ বাক্য পাঠ করান। ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে থেকে রাষ্ট্রের মঙ্গলে কাজ করার শপথ নেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি নির্বাচিত ৪৬ জন সদস্য।

বিকেল সোয়া তিনটার দিকে ঐতিহাসিক এই অনুষ্ঠানে উপস্থিত হন দেশের ইতিহাসে সবচেয়ে সবচেয়ে বেশি চার বার নির্বাচিত ও একনাগাড়ে তিনবার নির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে দুপুর থেকেই বঙ্গভবনের দরবার হলে আসতে থাকেন নতুন দায়িত্ব পাওয়া বিভিন্ন মন্ত্রণালয়ের ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও ৩ উপমন্ত্রী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রায় ১ হাজার আমন্ত্রিত অতিথি।