ব্রেকিং: খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে বিভক্ত আদেশ ৫৮টি অনলাইন নিউজ পোর্টাল যে কারণে বন্ধের নির্দেশ দিয়েছে বিটিআরসি কোকোর স্ত্রীর আবদারেই মিলন বাদ! বিএনপির সঙ্গে নেই মনির খান চিকিৎসার জন্য রাতে সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ মনোনয়ন বঞ্চিত নেতাদের কাছে শেখ হাসিনার খোলা চিঠি মনোনয়ন না দেওয়ায় বিএনপির গুলশান কার্যালয়ে ভাঙচুর ভিকারুননিসার নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগম দ্বৈত আসনে আ.লীগের চূড়ান্ত প্রার্থী যারা শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার মিকা সিং

জামায়াত-বিএনপি একই বৃন্তে দুটি ফুল : ওবায়দুল কাদের

জাতীয়, জেলা খবর, প্রধান সংবাদ, ব্রেকিং | ১৫ অগ্রহায়ন ১৪২৫ | Thursday, November 29, 2018

image-21946-1543482008.jpgওয়ার্ল্ড নিউজ বিডি ডট কম,ঢাকা প্রতিনিধি,২৯ নভেম্বর : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জামায়াতে ইসলামীকে ছাড়া বিএনপি অচল। তারা একই বৃন্তে দুটি ফুল। 

 

আজ বৃহস্পতিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

বিএনপি-জামায়াত জোট প্রসঙ্গে তিনি বলেন, তারা একসঙ্গেই কাজ করছে, রাজনীতি করেছে এবং সাম্প্রদায়িকতা করেছে। ২০১৪ সালে নির্বাচনকে কেন্দ্র করে যে সহিংসতা হয়েছে, সেটিও বিএনপি-জামায়াত একসঙ্গে মিলেই করেছে।

 

তিনি বলেন, নিজেদের অভ্যন্তরীণ সমস্যার কারণেই বিএনপি নেতারা মনোনয়ন জমা দেননি। তাদের ভেতরে জগাখিচুড়ি অবস্থা আর এ পরিস্থিতি বিএনপি মহাসচিবের নিয়ন্ত্রণের বাইরে। ঐক্যফ্রন্ট নিজেরাই ঐক্যবদ্ধ না বলেও মনে করে তিনি।

 

বিএনপি থেকে জঙ্গিদের মনোনয়ন দেয়া হচ্ছে অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, ব্যারিস্টার শাকিলা ফারজানা, সে কী? সে জঙ্গি অর্থায়নের সঙ্গে জড়িত নয়? শাকিলা ফারজানা যদি জঙ্গি না হয়, তা হলে জঙ্গি কে? এ রকম অনেক জঙ্গিকে তারা (বিএনপি) মনোনয়ন দিয়েছে। 

 

আসন নিয়ে মহাজোটে বড় ধরনের কোনো সমস্যা নেই জানিয়ে কাদের বলেন, জাতীয় পার্টির আসন বাড়বে না কমবে সেটা পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার জানেন।