ব্রেকিং: খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে বিভক্ত আদেশ ৫৮টি অনলাইন নিউজ পোর্টাল যে কারণে বন্ধের নির্দেশ দিয়েছে বিটিআরসি কোকোর স্ত্রীর আবদারেই মিলন বাদ! বিএনপির সঙ্গে নেই মনির খান চিকিৎসার জন্য রাতে সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ মনোনয়ন বঞ্চিত নেতাদের কাছে শেখ হাসিনার খোলা চিঠি মনোনয়ন না দেওয়ায় বিএনপির গুলশান কার্যালয়ে ভাঙচুর ভিকারুননিসার নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগম দ্বৈত আসনে আ.লীগের চূড়ান্ত প্রার্থী যারা শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার মিকা সিং

৭ জনের বেশি নিয়ে মনোনয়নপত্র জমা নয়: ইসি সচিব

জাতীয়, জেলা খবর, প্রধান সংবাদ, ব্রেকিং | ১৩ অগ্রহায়ন ১৪২৫ | Tuesday, November 27, 2018

image-21685-15433224901.jpgওয়ার্ল্ড নিউজ বিডি ডট কম,ঢাকা প্রতিনিধি,২৭ নভেম্বর : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিলের সময় কোনও প্রার্থী পাঁচ থেকে সাতজনের বেশি মানুষ নিয়ে যেতে পারবেন না বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি একথা জানান।

ইসি সচিব বলেন, কোনও প্রার্থী ৫ থেকে ৭ জনের বেশি লোক নিয়ে মনোনয়নপত্র জমা দিতে পারবেন না। রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় কোনও প্রার্থী বাস ও ট্রাক মিছিল, মোটরসাইকেল শোভাযাত্রা, মশাল মিছিলসহ কোনও ধরনের শোডাউন করতে পারবেন না।

তিনি আরও বলেন, রির্টানিং অফিসার ও নির্বাহী মেজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছি, এগুলো প্রতিহত করা এবং আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য।

হেলালুদ্দীন আহমদ বলেন, আমরা জনপ্রশাসনসহ সরকারের সংশ্লিষ্ট দফতরে চিঠি দিয়ে জানিয়েছি, তারা যেনো কেউ রিটার্নিং কর্মকর্তাদের ব্রিফ না করেন। রিটার্নিং কর্মকর্তারাও যেনো কারও ব্রিফে অংশ না নেন।

তিনি আরও বলেন, কোনও সংসদ সদস্য সংসদের স্টিকার ব্যবহার করে মনোনয়নপত্র দাখিল করতে পারবেন না এবং নির্বাচনী এলাকায় যেতে পারবেন না। কোনও মন্ত্রীও মনোনয়নপত্র জমা দিতে চাইলে তাকে ব্যক্তিগত গাড়িতে করে যেতে হবে।