ব্রেকিং: খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে বিভক্ত আদেশ ৫৮টি অনলাইন নিউজ পোর্টাল যে কারণে বন্ধের নির্দেশ দিয়েছে বিটিআরসি কোকোর স্ত্রীর আবদারেই মিলন বাদ! বিএনপির সঙ্গে নেই মনির খান চিকিৎসার জন্য রাতে সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ মনোনয়ন বঞ্চিত নেতাদের কাছে শেখ হাসিনার খোলা চিঠি মনোনয়ন না দেওয়ায় বিএনপির গুলশান কার্যালয়ে ভাঙচুর ভিকারুননিসার নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগম দ্বৈত আসনে আ.লীগের চূড়ান্ত প্রার্থী যারা শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার মিকা সিং

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

খেলা, ব্রেকিং | ১৭ কার্তিক ১৪২৫ | Thursday, November 1, 2018

image-18900-1541061571.jpgওয়ার্ল্ড নিউজ বিডি ডট কম,খেলাধুলা প্রতিনিধি,০১ নভেম্বর : সেমিফাইনালে ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ।

 

নেপালের আনফা কমপ্লেক্সে আজ বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে টাইব্রেকারে ভারতকে ৪-২ গোলে হারিয়েছে বাংলাদেশ। এর আগে নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র ছিল ম্যাচ।

 

বাংলাদেশ সময় বেলা পৌনে ১১টায় শুরু হওয়া এ ম্যাচটি ছিল বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। দুই দলই শতচেষ্টা করেও নির্ধারিত সময়ে জয় আদায় করতে পারেনি। তাই খেলা গড়ায় টাইব্রেকারে। আর সেখানেই জয় ছিনিয়ে নেয় বাংলাদেশের কিশোররা। 

 

টাইব্রেকারে গোলরক্ষক মেহেদী হাসানের অসাধারণ দৃঢ়তায় এই ম্যাচ জিতেছে বাংলাদেশ। ভারতের প্রথম দুটি শট রুখে দিয়ে দলকে জয়ের আশা দেখায় সে। আর সে ধারাবাহিকতায় জয়ের উল্লাস করে দল।

 

ম্যাচে অবশ্য প্রথমে এগিয়ে গিয়েছিল ভারত। ১৭ মিনিটে হর্ষ শৈলেশ গোলটি করে। এই ব্যবধান প্রায় শেষ মুহূর্ত পর্যন্ত ধরেও রেখেছিল তারা। পরে ইনজুরি সময়ে পেনাল্টি থেকে সমতাসূচক গোলটি করে আশিকুর রহমান।

 

এর আগে আসরে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে ২-১ গোলে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে তারা।

 

আর ভারতের শুরুটা হয়েছিল হার দিয়ে, পাকিস্তানের কাছে ২-১ গোলে হেরে। অবশ্য দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপ রানার্সআপ হয়ে শেষ চারে উঠেছিল তারা। অবশ্য সেমিতে গিয়ে আর পারেনি তারা। হারের হতাশা নিয়েই মাঠ ছাড়ে।