ব্রেকিং: বাংলাদেশে বেড়াতে এসে এবার ধর্ষণের শিকার পাকিস্তানী কিশোরী অস্ত্র ও গুলি বহন করায় বিমানবন্দরে সাবেক চেয়ারম্যান আটক রতন শিকদার মেঘনা উপজেলা চেয়ারম্যান ও মিলন সরকার ভাইস চেয়ারম্যান নির্বাচিত নুসরাত হত্যায় গ্রেফতার মনি ৫ দিনের রিমান্ডে ‘হিজড়া’ পরিচয়ে ভোটার হতে নেই বাধা বিজিএমই ভবন সিলগালা ২১ এপ্রিল দিবাগত রাত পবিত্র শবে বরাত দানবীর ৬২ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ মোস্তাক আহমেদ বগুড়ায় ছুরিকাঘাতে বিএনপি নেতাকে হত্যা নুসরাত হত্যায় সরাসরি জড়িত থাকার দায় স্বীকার নূর উদ্দিন-শামীমের

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

খেলা, ব্রেকিং | ১৭ কার্তিক ১৪২৫ | Thursday, November 1, 2018

image-18900-1541061571.jpgওয়ার্ল্ড নিউজ বিডি ডট কম,খেলাধুলা প্রতিনিধি,০১ নভেম্বর : সেমিফাইনালে ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ।

 

নেপালের আনফা কমপ্লেক্সে আজ বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে টাইব্রেকারে ভারতকে ৪-২ গোলে হারিয়েছে বাংলাদেশ। এর আগে নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র ছিল ম্যাচ।

 

বাংলাদেশ সময় বেলা পৌনে ১১টায় শুরু হওয়া এ ম্যাচটি ছিল বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। দুই দলই শতচেষ্টা করেও নির্ধারিত সময়ে জয় আদায় করতে পারেনি। তাই খেলা গড়ায় টাইব্রেকারে। আর সেখানেই জয় ছিনিয়ে নেয় বাংলাদেশের কিশোররা। 

 

টাইব্রেকারে গোলরক্ষক মেহেদী হাসানের অসাধারণ দৃঢ়তায় এই ম্যাচ জিতেছে বাংলাদেশ। ভারতের প্রথম দুটি শট রুখে দিয়ে দলকে জয়ের আশা দেখায় সে। আর সে ধারাবাহিকতায় জয়ের উল্লাস করে দল।

 

ম্যাচে অবশ্য প্রথমে এগিয়ে গিয়েছিল ভারত। ১৭ মিনিটে হর্ষ শৈলেশ গোলটি করে। এই ব্যবধান প্রায় শেষ মুহূর্ত পর্যন্ত ধরেও রেখেছিল তারা। পরে ইনজুরি সময়ে পেনাল্টি থেকে সমতাসূচক গোলটি করে আশিকুর রহমান।

 

এর আগে আসরে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে ২-১ গোলে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে তারা।

 

আর ভারতের শুরুটা হয়েছিল হার দিয়ে, পাকিস্তানের কাছে ২-১ গোলে হেরে। অবশ্য দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপ রানার্সআপ হয়ে শেষ চারে উঠেছিল তারা। অবশ্য সেমিতে গিয়ে আর পারেনি তারা। হারের হতাশা নিয়েই মাঠ ছাড়ে।